কোন খাবারগুলো যৌনতাড়না শিথিল করে?

কোন খাবারগুলো যৌনতাড়না শিথিল করে?

Add Comment
1 Answer(s)

যে খাবারগুলো যৌন উত্তেজনা হ্রাস করেঃ

-গাভীর দুধ থেকে তৈরি পনিরে সিনথেটিক হরমোনে ভর্তি থাকে। এ হরমোন এস্ট্রোজেন, টেস্টোস্টেরন এবং শরীরের অন্যান্য হরমোনের স্বাভাবিক প্রস্তুত প্রক্রিয়াকে ব্যহত করে।

-পুদিনা পাতার অতিরিক্ত ব্যবহার পুরুষের যৌনস্বাস্থ্যের উপর প্রভাব ফেলে। পুদিনা পাতার মেনথল টেস্টোস্টেরন হরমোনের পরিমাণ কমায়। ফলে পুরুষের ‘সেক্স ড্রাইভ’ কমে যায়।

-চিনিছাড়া শস্যজাতীয় খাবার যৌন আকাঙ্ক্ষাকে নষ্ট করে। কর্ন ফ্লেক্সে থাকা শস্যকণা যৌন আকাঙ্ক্ষাকে নষ্ট করে।

-কফিতে থাকা ক্যাফেইন যদি অবসাদ বোধ করায় তবে তা যৌনাঙ্ক্ষা কমায়।

-পুরুষের যৌনস্বাস্থ্যের প্রভাব ফেলতে পারে চকলেট। বিশেষজ্ঞদের মতে, চকলেটকে সাধারণত যৌন উত্তেজক খাবার মনে করা হয়ে থাকে। কারণ এটি ভালোবাসা এবং উত্তেজনাজাতীয় অনুভূতিগুলো বাড়ায়। তবে এটি টেস্টোস্টেরনের পরিমাণও কমিয়ে দেয় বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রভিত্তিক চিকিৎসক ড. মাইকেল হির্ট।

-পপকর্নের ব্যাগের ভেতর থাকে পারফ্লুরোকটানোইক অ্যাসিড যা যৌনাকাঙ্ক্ষা কমায়। এমনকি দীর্ঘ সময়ের ক্ষেত্রে প্রস্টেইট হতে পারে।

-কৃত্রিম মিষ্টিযুক্ত খাবার ও পানীয় দুটোই যৌনতা হ্রাস করে। বিশেষত, অ্যাসপারটামে নামক কৃত্রিম মিষ্টি সরাসরি সেরোটনিন হরমোনের উপর প্রভাব ফেলে।

-ভাজাপোড়া এবং চর্বিজাতীয় কামবাসনাকে মেরে ফেলে। হাইড্রোজেনাটেড চর্বি টেস্টোস্টেরনের পরিমাণ কমায়।

-বিশেষজ্ঞদের মতে, অ্যালকোহল স্নায়ূ দুর্বল করে দেয়। ডা. হির্ট বলেন, “অ্যালকোহল যুক্ত পানীয় টেস্টোস্টেরন মাত্রা কমিয়ে যৌনক্ষমতা হৃাস করে।

Professor Answered on October 17, 2016.
Add Comment

Your Answer

By posting your answer, you agree to the privacy policy and terms of service.

  • RELATED QUESTIONS

  • POPULAR QUESTIONS

  • LATEST QUESTIONS