• Ask a Question
  • Create a Poll
150
    Ask a Question
    Cancel
    150
    More answer You can create 5 answer(s).
      Ask a Poll
      Cancel
      Train

      প্রায় এক বছর ধরে স্বপ্নদোষ হয় না। এটা কি কোনো অসুস্থতা?

      আমার বয়স ২৩। অনেক বেশি হস্তমৈথুন করি। (সপ্তাহে ৩-৪ বার)। আগে নিয়মিত বিরতিতে স্বপ্নদোষ হত। (১৫ দিনে ১ বার )। প্রায় ১ বছর হয়ে গেল স্বপ্নদোষ হয়নি।। অন্য কোন যৌন সমস্যা নেই। শারীরিকভাবেও ফিট । শুধু এই ব্যাপারটা নিয়ে দুশ্চিন্তায় আছি। এটা না হওয়া কি কোনো সেক্স প্রব্লেম এর লক্ষণ ? জানাবেন প্লিজ।
        Asked by Rehman on February 25, 2015 in যৌন স্বাস্থ্য.
        1 Answers
        Professor

        স্বাভাবিকভাবে স্বপ্নদোষের পরিমাণ ভিন্ন ভিন্ন হয়। কিছু পুরুষের টিনএজারদের মতো বেশিসংখ্যক স্বপ্নদোষ হয়, আবার অনেক পুরুষের একবারও হয় না। সাধারণত মাসে ৩-৪ বার স্বপ্নদোষ হওয়াটা স্বাভাবিক। তবে কারও যদি একেবারেই স্বপ্নদোষ না হয় তবে তার শারীরিক কোনো সমস্যা আছে বলে ধরে নেয়া যেতে পারে। কেননা এটি একটি প্রাকৃতিক প্রক্রিয়া যা প্রতিটি সুস্থ মানুষের হ্ওয়াটা বাঞ্ছনীয়।

        কিন্তু আপনি বলছেন যে আপনার আগে স্বপ্নদোষ হত কিন্তু প্রায় এক বছর ধরে হচ্ছে না। আবার আপনার হস্তমৈথুনও করেন নিয়মিত। যেহেতু আপনি হস্তমৈথুন করেন সেহেতু আপনার স্বপ্নদোষ না হওয়াটাই স্বাভাবিক। কেননা হস্তমৈথুনেই আপনি শারীরিকভাবে তৃপ্ত হচ্ছেন তাই স্বপ্নদোষ হওয়ার প্রয়োজন পড়ে না। তাই আপনি যেটিকে সমস্যা ভেবে চিন্তা করছেন এটি আসলে কোনো সমস্যা না। সুতরাং চিন্তিত হবার কোনো কারণ নেই।

        Answered by ZoomBangla Answer on February 25, 2015..